Experience Sharing | Medical Admission Test | Sanjida Al Mumu

 


আসসালামু আলাইকুম। আমি সানজিদা আল মুমু। আমি ২০২০-২০২১ মেডিকেল ভর্তি পরীক্ষায় চট্টগ্রাম মেডিকেল কলেজে চান্স পেয়েছি।
প্রথমেই মহান আল্লাহ তায়ালা এর কাছে শুকরিয়া জানাচ্ছি আমার এই সাফল্যের জন্য। ছোটবেলা থেকেই আমার আম্মু, বাবা, ফ্যামিলির সবাই বিশেষ করে আমার একজন দাদাভাই চেয়েছিলেন যেন আমি আমাদের ফ্যামিলির প্রথম ডাক্তার হই। এছাড়াও আমার শিক্ষকেরা সবাই আমাকে সবসময় অনুপ্রাণিত করতেন এই পেশায় আসার জন্য। আমার ফ্রেন্ডরাও অনেক সাপোর্টিভ ছিল। তাই সবার স্বপ্নকে নিজের স্বপ্নে রূপদান করে আমার এই পথ চলা।
এইজন্য আমি কলেজ লাইফ এ যে কাজটা করেছিলাম টেক্সট বইগুলো ভালোমতো দাগিয়ে পড়তাম। কিন্তু আমাদের এডমিশনের সময়টা আসলেই অন্য ব্যাচগুলোর তুলনায় সম্পূর্ণ আলাদা ছিল।
একদিকে এইচ এস সি হবে কি হবে না অন্যদিকে এডমিশন কবে হবে তা নিয়ে দোটানা । তখন আমি অর্ধেক সময় এইচএসসি আর বাকি অর্ধেক সময় এডমিশন এর জন্য পড়তাম। মূলত যখন থেকে মাননীয় শিক্ষামন্ত্রী ঘোষণা দিলেন যে এইচএসসি হবে না তখন থেকে এডমিশন এর প্রস্তুতি পুরোদমে শুরু করেছিলাম। এক্ষেত্রে মূলত টেক্সট বইগুলোই পড়তাম বিশেষ করে কোচিং থেকে ভাইয়া আপুরা যেগুলো দাগিয়ে দিত সেইগুলো বেশি গুরুত্ব সহকারে পড়তাম আর বেশি বেশি প্রশ্ন সলভ করেছিলাম। কোচিং এর এক্সামে যেগুলো ভুল করতাম, ওইগুলো আমি বইয়ে অন্য কালি দিয়ে দাগিয়ে রাখতাম যেন পড়তে বসলে ওই লাইনটা আগে চোখে পড়ে এবং পরবর্তীতে আর কখনো ওইটা ভুল না হয়।
মাঝে মধ্যে এক্সাম একটু খারাপ হলেই মন খারাপ হয়ে যেত, মনে হতো হতাশা এসে ঘিরে ধরেছে আমাকে। তখন আমার ফ্যামিলির সাপোর্টটা আমার জন্য খুব ইফেক্টিভ ছিল। আমি আবার সবকিছু ভুলে নতুন উদ্যমে পড়া শুরু করতাম আর চিন্তা করতাম মেডিকেলে সিট তো ৪৩৫০ টা তার মধ্যে একটা সিট অবশ্যই আমার হতেই হবে।
এক্সাম এর তিন মাস আগে আমি একটু ঘাবড়ে গিয়েছিলাম এইটা ভেবে যে এইবার তো অনলাইনে ক্লাস, এক্সাম দিলাম আমার প্রিপারেশনটা ঠিকমতো নেয়া হলো নাকি। ওই সময় আমি কোচিং এর নওশীন আফরীন আপুকে বলেছিলাম আমাকে বাসায় এসে পড়ানোর জন্য। ওই তিন মাস আপু আমাকে অনেক সুন্দরভাবে গাইড করেছেন, আপু অনেক অসুস্থ হয়ে গিয়েছিল তারপরেও আপু এসে আমাকে পড়িয়ে গিয়েছেন, নিয়মিত এক্সাম নিতেন আপু ৪/৫ টা করে, আমার চান্স পাওয়ার পিছনে আপুর ক্রেডিট অনেক।এইভাবে আমি শেষের দিনগুলোতে আমার প্রিপারেশনটা ঝালাই করে নিয়েছিলাম।
আমার বাবা আমাকে সবসময় বলত যে আমার বাবার বিশ্বাস আমি মেডিকেলে চান্স পাব। এইটা আমার জন্য অনেক বড় একটা অনুপ্রেরণা ছিল। তাই আমি সবসময় পড়তে বসলেই চিন্তা করেছি ।
যেদিন চান্স পাব সেদিন সবাই কত খুশি হবে, সবার গর্বের কারণ হব আমি। আলহামদুলিল্লাহ মহান আল্লাহ তায়ালা সেইটুকু করার মতো তৌফিক দিয়েছেন আমাকে। তাই যদি নিজের লক্ষ্যে অটল থাকা যায়, সফলতা আসবেই ইন শা আল্লাহ। কারণ কুরআনে মহান আল্লাহ তায়ালা বলেছেন, "মানুষ তাই পায় যা সে চেষ্টা করে।" অবশ্যই সৃষ্টিকর্তার কাছে বেশি বেশি প্রার্থনা করতে হবে আমরা শুধু চেষ্টাটুকুই করতে পারি, দেওয়ার মালিক তিনি।
আজকের মতো আমি আমার লেখা এখানেই শেষ করছি। কোনো ভুলত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
Sanjida Al Mumu
Chattogram Medical College
Ex : Milestone College.
Experience Sharing | Medical Admission Test | Sanjida Al Mumu Experience Sharing | Medical Admission Test | Sanjida Al Mumu Reviewed by Abdul Hannan Akib on July 08, 2021 Rating: 5

No comments:

Search

Powered by Blogger.