অনুপ্রেরণার খোঁজে


আমাকে চিনতে হবে
আমার অস্তিত্ব, আমার সত্ত্বা,
রৌদ্রবলে এগিয়ে চলা দ্রুততা!
আমাকে জানতে হবে
আমার ইচ্ছা,আমার অভিপ্রায়,
অন্ধকার পথে যেন না হারাই!
আমাকে জ্বলতে হবে
দাহ্য পদার্থের লেলিহান শিখার মত,
থাকবেনা ব্যর্থতার কোনো ক্ষত!

আমাকে ছুটতে হবে আলোর বেগে
শিখতে হবে আপেক্ষিক তত্ত্ব,
আমাকে দ্রুত উঠতে হবে জেগে
জীবনের অন্তরক হবে জব্দ!
আমাকে চলতে হবে হ্যাভারসিয়ান নালি ধরে
   অস্থি হবে আরও মজবুত ,থাকবে শুধু এস্টারের সুগন্ধ!

শুধু রেখো একটু আস্থা,একটু বিশ্বাস,
স্বপ্নগুলো হারতে দিবোনা,হারাতে দিবোনা!
আমাকে পারতেই হবে,
আমাকে জিততেই হবে,
বানাতে হবে এক নতুন পরিচয়!
আজ একুশের এই আকাঙখা যেন পরিপূর্নতা পায় আগামী একুশে;
একটু অনুপ্রেরণা দিও।

- শাফকাতুল মাহমুদ সিফাত
Co-founder, Catalytic School

ছবি: https://www.facebook.com/rakibsphoto/
অনুপ্রেরণার খোঁজে অনুপ্রেরণার খোঁজে Reviewed by Abdul Hannan Akib on June 10, 2020 Rating: 5

1 comment:

Search

Powered by Blogger.