Experience Sharing | Medical Admission Test | Umme Halimatus Sadia



আসসালামু আলাইকুম,
শুরুতেই আমি পরম করুনাময় রব্বুল আলামিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ছোটবেলা থেকেই জীবনের অন্যতম একটি চাওয়া ছিল মেডিকেলে পড়া, ডাক্তার হওয়া। বাবা মা চেয়েছে বলে যে এই স্বপ্নের উদয়ন তা নয় বরং শৈশব কালে মনের সেই ইচ্ছাকে খানিকটা বাস্তবে অনুভবের জন্য নিজেকে ডাক্তারের পরিচয়ে ভিজিটিং কার্ড বানিয়ে ডাক্তার ডাক্তার খেলতাম, শৈশবের সেই স্মৃতি আজকের জন্য একটি বিশাল অনুপ্রেরণা হিসেবে কাজ করেছে।
অন্য সব ব্যাচের তুলনায় আমরা কিছুটা ব্যাতিক্রম। অটোপাশ ট্যাগ ত আছেই, তার উপর আবার ভর্তি পরীক্ষা হওয়া না হওয়া, হলেও বা কবে হবে তা নিয়ে অনিশ্চয়তা। এই প্রতিকূল পরিস্থিতি যেন হতাশার আরেক নাম!
তবে দৃঢ় বিশ্বাস নিয়ে এটুকু বলতে পারি কখনো হাল ছাড়ি নি। এই প্রতিকূল পরিস্থিতিকে মোকাবিলা করাটা একটা চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছি। বারবার নিজেকে সাহস দিয়েছি সৃষ্টিকর্তা হয়ত ধৈর্য্যের কঠিন পরীক্ষা নিচ্ছেন আমাকে সেই পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাব।
নিয়মিত অনলাইনে ক্লাস,পরীক্ষায় অংশগ্রহণ করতাম।পরীক্ষায় ভুল-ত্রূটিগুলো লাল কলম দিয়ে বইয়ে দাগিয়ে নিতাম যেন পরবর্তীতে ভুল গুলোতে আরও ভালোভাবে মনোনিবেশ করা যায়।কোচিং এর ভাইয়া আপুদের মূল্যবান দিকনির্দেশনা এবং পরিবারে মা- বাবা ও বড় আপুদের অনুপ্রেরণা বরাবরই আমাকে সাহস জুগিয়েছে।
বুঝে বুঝে পড়ার পাশাপাশি মেডিকেলে মূখস্ত করে অনেক পড়া মনে রাখাটাও জরুরি(তবে বর্তমান প্রশ্নের কারিকুলাম অনুযায়ী বেসিক কন্সেপ্ট থেকেই প্রশ্ন বেশি করে) পরীক্ষায় নাম্বার কম আসলে কিছুটা হতাশা কাজ করলেও,সেই হতাশাকে শক্তিতে রূপান্তর করে নিজের চেষ্টাকে আরও বেগবান করে তুলার অনুপ্রেরণা নিতাম।
শেষ সময়ের প্রিপারেশন খুবি গুরুত্বপূর্ণ। সেই সময় মেইন বইগুলোর উপর পুরোপুরি নির্ভরশীল ছিলাম। বড় ভাইয়া আপুদের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন লেখকের বইয়ের অনুশীলনীর প্রশ্নগুলো চর্চা করেছি কেননা ভর্তি পরীক্ষায় অনুশীলনীর প্রশ্ন হুবহু আসে।
আল্লাহর উপর পূর্ণ বিশ্বাস আর নিজের উপর আস্থা নিয়ে পরীক্ষায় অংশগ্রহণ করি। আল্লাহর রহমতে চিন্তামুক্ত ও উৎকন্ঠাবিহীন পরীক্ষা দিয়েছি। আল্লাহর কাছে একটি প্রার্থনাই করেছি যেন আমার পরিশ্রম আর চেষ্টা অনুযায়ী আমাকে যোগ্য আসনে অধিষ্ঠিত করেন।মহান স্রষ্টা হয়ত সেই প্রার্থনা শুনেছেন।
নিজেকে খুব ভালো স্টুডেন্টদের কাতারে ফেলব না আমি। মাধ্যমিক ক্লাসগুলোতে কখনো ফার্স্ট সেকেন্ড কিংবা থার্ড হইনি।তবে সবসময় উচ্চাকাঙ্খা জাগত নিজের প্রতি।"Having a small aim is a crime” ভারতের সাবেক রাষ্ট্রপতি এ পি জে আবুল কালাম আজাদ এর সেই উক্তি বেশ মনে গেঁথেছিল। তাই হয়ত আজ আমি আমার স্বপ্নকে খানিকটা হলেও আপন করে পেয়েছি। আজ আমি বিজয়ী। ভবিষ্যতের পথ আরও দূর্গম। শেষ পর্যন্ত যেন বিজয়ের নিশান উচিয়ে ধরতে পারি আপনাদের কাছে সেই দোয়া প্রার্থী। আর আগামীদিন এর ভর্তি যোদ্ধাদের প্রতি অনেক শুভকামনা...
 
Umme Halimatus Sadia
(Ex- Cumilla Victoria Government College)
Chittagong Medical College (Session 2020-21)
 
Experience Sharing | Medical Admission Test | Umme Halimatus Sadia Experience Sharing | Medical Admission Test | Umme Halimatus Sadia Reviewed by Abdul Hannan Akib on June 16, 2021 Rating: 5

No comments:

Search

Powered by Blogger.